ওয়েব হোস্টিং কি ? ওয়েব হোস্টিং এর সম্পূর্ণ জ্ঞেন ২০২০ তে জানা প্রয়োজন

ওয়েব হোস্টিং কি ? ওয়েব হোস্টিং এর সম্পূর্ণ জ্ঞেন ২০২০ তে জানা প্রয়োজন

ওয়েব হোস্টিং কি ? ওয়েব হোস্টিং এর সম্পূর্ণ জ্ঞেন ২০২০ তে জানা প্রয়োজন,

 

আমাদের ব্লগ https://bengali.mydreamblog.in/ এ স্বাগতম,

প্রাথমিকভাবে যদি আমি আপনাকে বলি ওয়েব হোস্টিং কী? তাহলে শীঘ্রই উত্তরটি হ’ল এটির এক ধরণের পরিষেবা যা বিনামূল্যে বা অর্থ প্রদানের ক্ষেত্রে উপলভ্য যেখানে আমরা কোনও ওয়েবসাইট সঞ্চয় করতে পারি, ওয়েব হোস্টিং কী তা সম্পর্কে আমরা সংক্ষিপ্ত আলোচনা করব?

 

 

আজ এই বিষয়বস্তুতে ওয়েব হোস্টিং কী? আমি কোনও ওয়েবসাইট হোস্টিংয়ের প্রত্যেকটি বিষয় কভার করব তখন আপনার ওয়েবসাইট সংরক্ষণের জন্য আপনাকে আর কোনও নিবন্ধ পড়তে হবে না, বিভিন্ন ওয়েবসাইটের ভিত্তিতে আমাদের বিভিন্ন ওয়েব হোস্টের প্রয়োজন,

 

তাই আজ আমি আপনাকে ওয়েব হোস্টিং কি সম্পর্কিত সমস্ত বিষয় বলব?
এবং আপনি কী ধরণের ওয়েবসাইট বানাতে চান এবং কোন ধরণের ওয়েব হোস্ট ব্যবহার করতে হবে,
তা আপনি শিখতে পারেন,



ওয়েব হোস্টিং কি ? ওয়েব হোস্টিং এর সম্পূর্ণ জ্ঞেন ২০২০ তে জানা প্রয়োজন



 

আজকের নিবন্ধে ওয়েব হোস্টিং কী? সম্পূর্ণ গাইড হোস্টিংয়ের প্রকারগুলির , যদি আপনার কোনও প্রশ্ন থাকে তবে আমাদের সাথে যোগাযোগ করুন, খুব শীঘ্রই আমি আপনার ব্লগ / ওয়েবসাইটের জন্য সেরা ওয়েব হোস্টিং পরিষেবা সরবরাহ করব।

 



ওয়েব হোস্টিং কি? সম্পূর্ণ গাইড হোস্টিং প্রকার



প্রথমে সংক্ষেপে বলব ওয়েব হোস্টিং কী? হোস্টিং বিভিন্ন ধরণের? একটি হোস্টিং সিস্টেম কীভাবে কাজ করে? বিনামূল্যে হোস্টিং কি কোনও সাইটের জন্য ভাল? সবকিছু,



ওয়েব হোস্টিং কি?



https://bengali.mydreamblog.in/ এটি একটি ব্লগ, হোয়াটসঅ্যাপস্যাটাসওয়ার্ল্ড.ইন এটি একটি ওয়েবসাইট,

 

যেমন আমরা আমাদের এই ব্লগটি https://bengali.mydreamblog.in/ এমন একটি সিস্টেমে সংরক্ষণ করি যাকে হোস্ট বলা হয়, যেমন এটি ওয়ার্ডপ্রেস দিয়ে তৈরি তাই আমরা এটি একটি ওয়ার্ডপ্রেস হোস্টে হোস্ট করেছি,

 

এখন দ্বিতীয় সাইটটি হ’ল হোয়াটসঅ্যাপ্যাটাসওয়ার্ল্ড.ইন a যা একটি হোয়াটসঅ্যাপটাস ডাউনলোডিং ওয়েবসাইট, আমি সেই সাইটের মালিক কে সে সম্পর্কে অবগত নই, তবে হ্যাঁ, তিনি এভিএস হোস্টিংয়ে (অডিও ভিডিও হোস্টিং) হোস্ট করেছেন / সংরক্ষণ করেছেন,

 

আমাদের মতো কোন ডোমেইনের মালিক bengali.mydreamblog.in বা হোয়াটসঅ্যাপস্যাটাসওয়ার্ল্ড.in, আমাদের দু’জনেরই এই সাইটটি কেবলমাত্র একটি ডোমেন হিসাবে হোস্ট করার দরকার ছিল, যেখানে আমরা ডোমেনটিকে হোস্টিং / স্টোরেজ সাইটের সাথে সংযুক্ত করি, আশা করি এটি পরিষ্কার হয়ে যায়, ওয়েব হোস্টিংয়ে এটি আমাদের সাধারণ জ্ঞান?

 

বিশ্বে বিভিন্ন ধরণের হোস্ট পাওয়া যায়, বিভিন্ন ধরণের সার্ভার অঞ্চলও উপলব্ধ, লোকেরা সেখানে একজনকে বেছে নিতে পারে, বিনামূল্যে হোস্টিংও উপলভ্য, আমরা আপনাকে একটি হোস্টিং সিস্টেম কীভাবে কাজ করে তাও জানাব।

 



হোস্টিং প্রকার



 

বেশিরভাগ লোকেরা প্রাথমিকভাবে ভাবেন যে হোস্টিং এটি কী? যেটি আপনাদের আমি আগেই জানিয়ে দিলাম,

 

তারপরে প্রশ্ন হচ্ছে কত ধরণের হোস্টিং আছে? তারপরে আমি আপনাকে বলতে পারি মূলত 9-10 প্রকারের হোস্টিং রয়েছে,

 



ওয়েব হোস্টিং পরিষেবাদির বিভিন্ন প্রকার



 

#1 – Shared Hosting.

#2 – WordPress Hosting / Joomla Hosting Etc.

#3  – VPS Hosting.

#4 – Dedicated Hosting.

#5 – Cloud Hosting.

#6 – Re-seller Hosting.

#7 – E-mail Hosting.

#8 – Colocation Hosting.

#9 – Self -Servers Hosting.

#10 – AVS Hosting.



# 1 – শেয়ার্ড হোস্টিং:


শেয়ার্ড হোস্টিং এমন একটি স্টোরেজ হোস্ট যেখানে অনেকগুলি ওয়েবসাইট / ব্লগ হোস্ট / সঞ্চিত থাকে।

আরও ভাল বোঝার জন্য আমি আপনাকে জানিয়ে দিচ্ছি,

আপনার ডি / সি ড্রাইভে যদি আপনার কাছে কম্পিউটার থাকে তবে আপনার কাছে একক ড্রাইভে ডোমেনের মতোই 1/2/3 বা আরও ফোল্ডার রয়েছে,

লোকেরা কোনও ওয়েবসাইট দেখলে তারা কেবলমাত্র নির্দিষ্ট ফোল্ডারে অ্যাক্সেস করতে পারে যা তার মালিকানা ঠিক একই আইপি (ইন্টারনেট প্রোটোকল) হোস্টিং বিক্রেতা একটি বড় হোস্টিং সার্ভার ব্যবহার করে এবং বহু লোককে হোস্টিং বিক্রয় করে।

এখানে শেয়ার্ড হোস্টিং 2-3 ধরণের আছে। বিভিন্ন ধরণের শেয়ার্ড হোস্টিং।

 



বিভিন্ন ধরণের শেয়ার্ড হোস্টিং


 

প্রধানত 3 প্রকারের শেয়ারড হোস্টিং রয়েছে,

 

# 1 – লিনাক্স শেয়ার্ড হোস্টিং: এই ধরণের হোস্টিংয়ে আমরা html / php / java স্ক্রিপ্টের মতো কোনও ধরণের ওয়েবসাইট হোস্ট করতে পারি এমনকি বুটস্ট্র্যাপ দিয়ে কোনও সাইট তৈরি করা হলেও। এমনকি আমরা পিএইচপি দিয়ে তৈরি একটি ওয়ার্ডপ্রেস হোস্ট করতে পারি। এটি এত তাড়াতাড়ি নয় তবে 10 হাজার  ট্র্যাফিক সহ একটি ওয়েবসাইট সহজেই এটি ম্যানেজ করতে পারে SS এসএসডি হোস্টের মতো এত দ্রুত নয়।

 

# 2 – এসএসডি শেয়ার্ড হোস্টিং: ssd  হোস্টে আমরা লিনাক্স হোস্টিংয়ের চেয়ে আরও বেশি গতি অনুভব করতে পারি, এটি ফ্ল্যাশ মেমরির উপর ভিত্তি করে তৈরি করা হয় তাই একই রকম লিনাক্স হোস্টের মতো আরও ভাল পারফরম্যান্স দিতে এটি সক্ষম হয়ে থাকে ।

 

# 3 – উইডনো শেয়ার্ড হোস্টিং: আশা করি আপনার যদি উইন্ডোজ কম্পিউটার / ল্যাপটপ থাকে ঠিক যেমনটি ড্রাইভ সি / ডি এর ঠিক আগে বলে থাকে যেখানে হোস্টিং  বিক্রেতারা লোকদের হোস্টিং দেওয়ার জন্য উইন্ডোজ সার্ভার ব্যবহার করে। তবে এটি ব্লগার এবং উচ্চ ট্রাফিক ওয়েবসাইটের জন্য সুপারিশ মোটেও ভালো না ।

 

 



# 2 – ওয়ার্ডপ্রেস হোস্টিং / জুমলা / ecommerce  হোস্টিং ইত্যাদি



 

 

আমাদের ব্লগের আলাদা আলাদা ভাষা এবং অনেকগুলি সাব-ডোমেন সাহা  ইকমার্স সাইট ইত্যাদি রয়েছে তাই আমাদের ওয়ার্ডপ্রেস হোস্টিং বেবহার করা হয়েছে সাইট এর গতি দ্রুত করার জন্য ,

 


ওয়ার্ডপ্রেস / জুমলা / ওওকমার্স ইত্যাদি হোস্টের মধ্যে পার্থক্য কী?

 

 

এটি শেয়ার্ড হোস্টের মতো তবে এর সার্ভারগুলি সেরা ইঞ্জিনিয়ারদের সাথে পরিচালিত হয় (হোস্টিং বিক্রেতার উপর নির্ভর করে), আমাদের ব্লগ / ওয়েবসাইটের আরও ভাল পারফরম্যান্সের জন্য আমাদের সেই ধরণের হোস্টিং নেওয়া দরকার কারণ এই সাইটটি আরও সার্ভার সংস্থান ব্যবহার করে। ওয়ার্ডপ্রেস ইত্যাদির হোস্টিংয়ের জন্য যদি আপনি সাধারণ লিনাক্স / এসএসডি / উইন্ডোজ হোস্টের সাথে যান তবে সাইটটি ধীর হওয়ার সম্ভাবনা রয়েছে।

আমাদের ওয়েব হোস্টিংয়ের তালিকায় আছে? হোস্টিং নম্বর 3, এর প্রকারগুলি হ’ল ভিপিএস হোস্টিং সার্ভারগুলি

 

ওয়েব হোস্টিং কি ? ওয়েব হোস্টিং এর সম্পূর্ণ জ্ঞেন ২০২০ তে জানা প্রয়োজন



# 3 – ভিপিএস হোস্টিং (ভার্চুয়াল প্রাইভেট সার্ভারস)



 

পূর্ণ ফর্মের সংক্ষিপ্ত হিসাবে VPS (ভার্চুয়াল ব্যক্তিগত সার্ভারগুলি – Virtual Private Server)।

যেমন ভাগ করে নেওয়ার হোস্টিং (Shared Hosting) সম্পর্কে আগেই বলা হয়েছিল যেখানে কোনও সার্ভার সেখানে বহু লোকের সাথে ওয়েবসাইট হোস্ট করার জন্য ভাগ করে নেওয়া হয়, তবে আমরা যদি প্রযুক্তিগতভাবে এটির মধ্যে পার্থক্য করি তবে আমরা বুঝতে পারি যে এটি আসলে ভাগ করে নেওয়া হোস্টিং এবং ডেডিকেটেড হোস্টিং দুটির মেলবন্ধন ,

 

সংক্ষেপে আলোচনা করা যাক, উদাহরণস্বরূপ, যদি আপনার অ্যান্ড্রয়েড সংস্করণ with.১ সহ একটি অ্যান্ড্রয়েড ফোন থাকে বা যদি আপনার কম্পিউটার থাকে তবে এটি যদি ১০ উইন্ডোস দিয়ে চালিত হয়ে থাকে থাকে তবে আমরা অ্যান্ড্রয়েড সংস্করণ .০.২ চালাতে পারি এন্ড্রোইড ফোনে এ বা উইন্ডো কম্পিউটার টিতে উইন্ডোজ ৮ একসাথে চালাতে পারি চালাতে পারি, এটি ভার্চুয়ালাইজেশন , সাধারণত একটি ভিপিএস সার্ভার ভিএমওয়্যার বা ভার্চুয়াল বক্স দিয়ে চলে,

 

যদি আমরা অন্যান্য হোস্টিং একত্রিত করি তবে উচ্চ ট্র্যাফিক ওয়েবসাইটের জন্য 20k-30k দৈনিক ট্র্যাফিক কোনও ভিপিএস সার্ভার পরিচালনা করতে পারে,

 

 


ভিপিএস সার্ভারগুলির উপকারিতা,

 

 

আমার ক্ষেত্রে যা এর আগে আমি এই ব্লগটি একটি শেয়ার্ড হোস্টিংয়ে হোস্ট করার আগে सामना করেছি, তারপরে একই সাব ডোমেন সহ আমার 8 টিরও বেশি সাইট রয়েছে,

 

এই কারণে আমার সার্ভারটি খুব কম সাড়া দেয়। কিছু সময় বিশ্বাস করুন এটি দিনের জন্য 4-5 ঘন্টা বন্ধ হয়ে যায়, তারপরে আমাকে আমার হোস্টিং সংস্থার সাথে যোগাযোগ করতে হবে তারপরে তারা সার্ভার পুনরায় চালু করতে হবে এবং তারপরে এটি কার্যকর হয়,

 

এটিই আসল শোকজনক যে কোনও শেয়ার্ড হোস্ট অ্যাকাউন্টে যদি অনেকগুলি সিপ্যানেল হোস্ট অ্যাকাউন্ট থাকে তবে সার্ভারটি যদি প্রতিটি সাইটটি পুনরায় চালু হয় তবে প্রতিবারই আমাকে হোস্টিং সংস্থার সাথে যোগাযোগ করতে হয়েছে  তবে তারা সহায়তা করেছিল।

 

আপনি যদি ভিপিএস ব্যবহার করে থাকেন তবে এখানে 0 ডাউনটাইম বেশিরভাগ ক্ষেত্রে আপনার নিজের সার্ভার পুনরায় আরম্ভ করার নিজস্ব সুযোগ রয়েছে অন্যের জন্য কোনও ত্রুটি ছাড়াই, ট্র্যাফিক সহজেই পরিচালনা করতে পারে, আপনি নিজের সার্ভারটি কাস্টমাইজ করতে পারবেন। আপনার সার্ভারের সাহায্যে কেউ অন্য কোনও ওয়েবসাইট হোস্টকে দেখতে পাবে না।

 

আমার প্রিয় বন্ধু আমি আজ এই নিবন্ধটি জানি ওয়েব হোস্টিং কি? সম্পূর্ণ গাইড হোস্টিংয়ের প্রকারগুলি এত দীর্ঘ হতে চলেছে। তবে ভবিষ্যতের উদ্দেশ্যে নিজেরকে সহায়তা করার জন্য দয়া করে এটি মনোযোগ সহকারে পড়ুন।

 

ওয়েব হোস্টিং কি ? ওয়েব হোস্টিং এর সম্পূর্ণ জ্ঞেন ২০২০ তে জানা প্রয়োজন



#4 – Dedicated Hosting Servers – উত্সর্গীকৃত হোস্টিং সার্ভারগুলি



 

 

What Is Dedicated Hosting ?


 

 

এখানে ডেডিকেটেড সার্ভারগুলি রয়েছে এমন আরও একটি হোস্টিং। যেমনটি শেয়ার্ড হোস্ট এবং ভিপিএস হোস্ট একসাথে একই আইপি ব্যবহার করে তবে ডেডিকেটেড সার্ভারে কেউ আপনার আইপি ব্যবহার করবে না এবং কেবল আপনার ওয়েবসাইট / ব্লগ হোস্ট করা হবে।

 

ওয়েব সাইট বা ব্লগের মালিকদের কাছে এই আইডি আদর্শ, যার একটি ওয়েবসাইট / ব্লগ রয়েছে এবং বিপুল সংখ্যক ওয়েব ট্র্যাফিক পান। যেহেতু অনেকগুলি সাইট রয়েছে যেখানে অনেক প্রশাসক এবং বিশাল পাঠকসাথে মিলিয়ন ট্র্যাফিক রয়েছে তারপরে ওয়েব মালিক ওয়েবসাইটটি পিছিয়ে হতে শুরু করে যেন তারা শেয়ার্ড হোস্ট / ভিপিএস কিনে তবে ভারী ট্র্যাফিক কচ্ছপের মতো সাইটগুলিকে ধীর করে দেয়।

 

উত্সর্গীকৃত হোস্টে আপনি কোনও বাধা ছাড়াই আপনার সাইটে সম্পূর্ণ অ্যাক্সেস পান, আপনি নিজের প্রয়োজন অনুযায়ী এটি কাস্টমাইজ / সংশোধন করতে পারেন।

 

তাহলে প্রশ্নটি হ’ল ডেডিকেটেড সার্ভারটি কেনা ভাল কি ?। এখানে আমার মতামত : যদি আপনার উপার্জন বিশাল হয় কারণ আপনার প্রচুর ট্র্যাফিক রয়েছে তবে এটি কেনা ঠিক হবে। মনে রাখবেন যে আপনার ডেডিকেটেড সার্ভারগুলি পরিচালনা করতে পারবেন না যদি  আপনার সার্ভার সিস্টেমের শক্তিশালী জ্ঞান না থাকে , সুতরাং আপনি যদি ডেডিকেটেড সার্ভার কেনার কথা ভাবছেন তবে ইউএন-পরিচালিত উত্সর্গীকৃত সার্ভারগুলির সাথে নয় তবে পরিচালিত ডেডিকেটেড সার্ভারগুলির সাথে যান।

 

একটি উত্সর্গীকৃত সার্ভারের জন্য অনেক বেশি খরচ হয়। সুতরাং প্রাথমিকভাবে ডেডিকেটেড সার্ভারগুলি কেনার দরকার নেই ,

 

আমাদের ওয়েব হোস্টিংয়ের তালিকায়  আছে? 5 নম্বর হোস্টিংয়ের প্রকারগুলি হ’ল ক্লাউড হোস্টিং।

 

ওয়েব হোস্টিং কি ? ওয়েব হোস্টিং এর সম্পূর্ণ জ্ঞেন ২০২০ তে জানা প্রয়োজন



#5 – Cloud Hosting – ক্লাউড হোস্টিং



 

 

আমি ব্লগিং এবং ওয়েব ইন্ডাস্ট্রির লোকদের দেখেছি ক্লাউড হোস্টিংয়ের অর্থ সার্ভারগুলি মেঘে থাকা একটি হোস্টিং।

কোনভাবেই এটি সত্য নয়। মেঘ হোস্টিং এর আসল অর্থ কি?

 

 


What Is Cloud Hosting ?

যেমন আমাদের ইন্ডিয়া থেকে একটি হোস্টিং সার্ভার রয়েছে এবং ওয়েবসাইট / ব্লগের লোডিংয়ের সময় থেকে আমাদের ভিজিটর ইউএসএ / ফ্রান্স ইত্যাদি থেকে আমাদের ওয়েবসাইট পরিদর্শন করেছে। উন্নত সিডিএন (সামগ্রী বিতরণ নেটওয়ার্ক সিস্টেম) দিয়ে আপনার ওয়েবসাইটটি স্বাভাবিকের চেয়ে দ্রুত লোড হবে.

 

ঠিক এইভাবে মেঘ হোস্টিংয়ের (ক্লাউড হোস্টিং)কাজ। যদি আপনি নিজের ওয়েবসাইট / ব্লগের চেয়ে ক্লাউড হোস্ট কিনে থাকেন তবে অন্য কোনও সার্ভার কাজ করবে এমন কোনও সার্ভার ব্যর্থ হলে অন্য সার্ভারগুলি কাজ করবে । তার মানে আপনার সাইটে 0 (জিরো ডাউন টাইম) থাকবে।

 

আমাদের ওয়েব হোস্টিংয়ের তালিকায় আছে? 6 নম্বর হোস্টিংয়ের প্রকারগুলি খুব সাধারণ একটি

 

 



#6 – Re – সেলার হোস্টিং



 

 

আজকের বাজারে হোস্টিংয়ের বিপুল পুনরায় বিক্রেতা (Reseller হোস্টিং) রয়েছে, এখন দিনগুলি এক ধরণের ব্যবসায় হয়ে উঠেছে। প্রতি বছর ২০% বাড়ার আশ্বাস, ২-৩ বছরের মধ্যে আরও বেশি করে Reseller হোস্টিং বিক্রেতা থাকবে। এটি একটি ছোট ব্যবসা আপনার পক্ষে 100 ইউএসডি এর মধ্যে শুরু করার কথা ভাবছেন যদি শুরু করুন এটা  দিয়ে ।

 

ওয়েব হোস্টিং কি ? ওয়েব হোস্টিং এর সম্পূর্ণ জ্ঞেন ২০২০ তে জানা প্রয়োজন



What Is Re-seller Hosting ?


একটি হোস্টিং যা অন্যদের কাছে পুনরায় বিক্রয় করা যেতে পারে।



How Re-seller Hosting Works?


এই হোস্টিং এ হোস্টিং বিক্রেতা কারোর কাছ থেকে একটি প্যাকেজ নিয়ে থাকে যেমন স্টোরেজ / র্যাম ইত্যাদি এবং সেগুলিকে টুকরো করে বিক্রি করে থাকে,

 

 



#7 – E-mail Hosting



 

 

যেমন আমাদের দুটি ইমেল আইডির [email protected] এবং [email protected] রয়েছে যেখানে আমাদের এটি হোস্ট করা দরকার যার অর্থ এটি কম্পিউটার বা গুগল জিমেইল ব্রাউজারের সাথে কাজ করা আমাদের তার ডেটা সংরক্ষণ করতে হবে। যেখানে আমরা ইমেল পাই এবং এটি সঞ্চয় করি।

 

আমাদের কোনও ইমেল হোস্টিং কিনতে এবং আমাদের ইমেলটি ব্যবহার করার দরকার ছিল তার চেয়ে বেশি। কখনও কখনও ওয়েবসাইট হোস্টিং বিক্রেতা এর সাথে ফ্রি ইমেল হোস্টিং দেয়।

 

ওয়েব হোস্টিং কি জন্য আপনার কোন প্রশ্ন আছে? এখানে মন্তব্য করুন কমেন্ট এ,

 

ওয়েব হোস্টিং কি ? ওয়েব হোস্টিং এর সম্পূর্ণ জ্ঞেন ২০২০ তে জানা প্রয়োজন



#8 – Colocation Web Hosting



 

 

আমি আপনাকে ভিপিএস / অংশীদারি / উত্সর্গীকৃত সার্ভারগুলি সম্পর্কে বলেছি যেখানে আপনি কোনও সময় সফ্টওয়্যারটির সম্পূর্ণ অ্যাক্সেস পাবেন তবে হার্ডওয়্যার নয়। তবে এখানে সিও লোকেশন হোস্টিংয়ের সাথে আপনি সমস্ত অ্যাক্সেস সম্পূর্ণরূপে পাবেন যা ব্যয়বহুল।

 

একসময় আমরা সমস্ত সিস্টেম পেয়েছি এবং আমাদের নিজস্ব জায়গায় সংরক্ষণ করতে পারছি না তার চেয়ে আমাদের এমন কোনও হোস্ট সংস্থার সন্ধান করতে হবে যারা এই জাতীয় সুবিধা সরবরাহ করে।

 

একটি সমাহার হোস্টিংয়ের জন্য আমাদের স্টোরেজ / পাওয়ার 24 * 7 / সিকিউরিটি প্রয়োজন যা স্পিড ওয়েবসাইটগুলিকে উত্সাহ দেয় এবং কোনও বাধা ছাড়াই আমরা সেরা সুপারচার্জ ওয়েবসাইট লোডিং পাই।

 

এই হোস্টে ডেটা সেন্টারটি দেখার দরকার নেই যেখানে আমরা আমাদের সার্ভারগুলি হোস্ট করি যেখানে আমরা দূরবর্তীভাবে অ্যাক্সেস করতে পারি এবং আপনি হোস্ট সার্ভার হোস্টিং সরবরাহকারীকে আরও বৈশিষ্ট্য অ্যাক্সেস করার জন্য অতিরিক্ত সিস্টেম দেওয়ার জন্য বলতে পারেন, তারা আপনার সমস্ত হার্ডওয়্যার পরিচালনা করে এবং আপনাকে সেরা পরিষেবা দেয়।

 

আমাদের ওয়েব হোস্টিংয়ের তালিকায় কী আছে? হোস্টিং সার্ভিসের 9 নম্বর প্রকারটি হ’ল সেলফ সার্ভার হোস্টিং,

 

ওয়েব হোস্টিং কি ? ওয়েব হোস্টিং এর সম্পূর্ণ জ্ঞেন ২০২০ তে জানা প্রয়োজন



#9 – Self Servers Hosting



 

 

 

সেলফ সার্ভার হোস্টিং কি?

 

একটি হোস্টিং যা আমরা আমাদের হোম থেকে হোস্ট করি যা একটি সার্ভার পাওয়ার জন্য নেটওয়ার্ক / সার্ভারগুলির জ্ঞান প্রয়োজন আমরা একটি সার্ভার কিনে লিনাক্স / উইন্ডোজ সফ্টওয়্যার ইনস্টল করি এবং আমাদের ওয়েবসাইটটি পরিচালনা করি যা ওয়েবসাইটের জন্য উচ্চ কার্যকারিতা সরবরাহ করে।

 

আইপি পেতে এবং এর সাথে ডোমেন সংযোগ করতে আপনাকে 24 * 7 পাওয়ার ব্যাকআপ, লিনাক্স / উবুন্টু / উইন্ডোজ সফ্টওয়্যার লাইসেন্স পেতে হবে।

 

এটি প্রথমবারের জন্য ব্যয়বহুল।

 

আমাদের ওয়েব হোস্টিংয়ের তালিকায় কী আছে? হোস্টিং নম্বর 10 এর প্রকারগুলি খুব অস্বাভাবিক

 

ওয়েব হোস্টিং কি ? ওয়েব হোস্টিং এর সম্পূর্ণ জ্ঞেন ২০২০ তে জানা প্রয়োজন



#10 – AVS Hosting



 

What is AVS Hosting ?


 

 

একটি হোস্টিং যা ব্যবহারকারীদের একটি সার্ভারে অডিও / ভিডিও হোস্ট করতে দেয়। সেরা সিপিইউ / র‌্যাম ইত্যাদি দিয়ে তৈরি একটি এভিএস হোস্ট যা আরও ভাল ব্যবহারকারীর অভিজ্ঞতার জন্য সেরা সঞ্চালন করে।

 

এফএফএমপিইগ হোস্টিংয়ের সাথে আসে এমন অনেক সময় এভিএস হোস্ট রয়েছে যা কিছু সময় কেবল এমপি 3 / ভিডিও হোস্ট করার অনুমতি দেয়, কিছু সময় এটি 18+ সামগ্রী হোস্ট করার অনুমতি দেয়।

 

তবে প্রতিটি এভিএস হোস্ট এটি সরবরাহ করবে না। আপনি যেমন হোস্টিং জন্য আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। কোনও শর্ত ছাড়াই আমাদের যোগাযোগ করুন: [email protected]

 

ওয়েব হোস্টিং কি ? ওয়েব হোস্টিং এর সম্পূর্ণ জ্ঞেন ২০২০ তে জানা প্রয়োজন
ওয়েব হোস্টিং কি ? ওয়েব হোস্টিং এর সম্পূর্ণ জ্ঞেন ২০২০ তে জানা প্রয়োজন

 

 

 



How A Hosting System Works ?



 

 

আমরা শেয়ার্ড / ভিপিএস / ডেডিকেটেড / এভিএসের হোস্টিং কিনি আমরা লিনাক্স / এসএসডি পাই যদি আমরা সিপিএনেল / প্লেস্ক প্যানেল এটি নিখরচায় পাই বা পেমেন্ট করে দিই যে এটি একইভাবে কাজ করবে। আমাদের ডোমেন কিনতে এবং আমাদের হোস্টিং নেমসেভারগুলি ডোমেন রেজিস্ট্রারের সাথে সংযুক্ত করতে হবে। কোনও ওয়েবসাইট / ব্লগের চেয়ে কাজ শুরু হবে।

 

ওয়েব হোস্টিং কি ? ওয়েব হোস্টিং এর সম্পূর্ণ জ্ঞেন ২০২০ তে জানা প্রয়োজন

 



Is Free Hosting Good For Website ?



 


লোকেরা কেবল ওয়েব হোস্টিং কী এর গুগলে অনুসন্ধান করে না ?, তারা নিখরচায় হোস্টিং অনুসন্ধান করে। তবে আমি বিনামূল্যে হোস্টিং ব্যবহার করার পরামর্শ দেব না।

আজকের নিবন্ধে ওয়েব হোস্টিং কি? আপনার কোনও প্রশ্ন বা প্রশ্ন আছে কেবল নীচের মন্তব্যে আমাদের জিজ্ঞাসা করুন, বা বিষয়টির উল্লেখ সহ আপনার প্রশ্নের সাথে আমাদের সাথে যোগাযোগ করুন: আমাদের কাছে “ওয়েব হোস্টিং সহায়তা কী”: [email protected]

ওয়েব হোস্টিং কি ? ওয়েব হোস্টিং এর সম্পূর্ণ জ্ঞেন ২০২০ তে জানা প্রয়োজন